শনিবার, ১৪ ডিসেম্বর ২০১৯, ৩০ অগ্রহায়ণ ১৪২৬

সিআইপি হলেন ৪৮ শিল্প উদ্যোক্তা

প্রকাশিতঃ বৃহস্পতিবার, নভেম্বর ২১, ২০১৯, ৮:১৫ অপরাহ্ণ


ঢাকা : বেসরকারিখাতে শিল্প স্থাপন, পণ্য উৎপাদন, কর্মসংস্থান সৃষ্টি এবং জাতীয় আয় বৃদ্ধিসহ সামগ্রিক অর্থনীতিতে গুরুত্বপূর্ণ অবদানের স্বীকৃতি হিসেবে ৪৮ জনের মাঝে ‘বাণিজ্যিক গুরুত্বপূর্ণ ব্যক্তি বা সিআইপি (শিল্প) ২০১৭ কার্ড’ বিতরণ করেছে শিল্প মন্ত্রণালয়।

শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন বুধবার রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে সিআইপি (শিল্প) ২০১৭ কার্ড ও ক্রেস্ট বিতরণ অনুষ্ঠানে এ কার্ড বিতরণ করেন।

বৃহৎ উৎপাদন, বৃহৎ সেবা, মাঝারি উৎপাদন, মাঝারি সেবা, ক্ষুদ্র উৎপাদন, ক্ষুদ্র সেবা, মাইক্রো এবং কুটির শিল্পখাতে মোট ৪২ জন এবং পদাধিকার বলে জাতীয় শিল্প উন্নয়ন পরিষদের ৬ জনসহ মোট ৪৮ জনকে সিআইপি (শিল্প) ২০১৭ সম্মাননা প্রদান করা হয়েছে।

বাংলাদেশ এখন উন্নয়নের লঞ্চিং প্যাডে অবস্থান করছে উল্লেখ করে শিল্পমন্ত্রী বলেন, উন্নয়নের বর্তমান ধারাবাহিকতা ধরে রেখে বাংলাদেশ আগামীতে বহুদূর এগিয়ে যাবে। দেশীয় পণ্যের বাজার কিভাবে আরো সম্প্রসারণ করা যায় সেজন্য সরকার কাজ করছে।

প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান ফজলুর রহমান বলেন, বাংলাদেশের গার্মেন্টস খাতের এখনও অনেক সম্ভাবনা রয়েছে। এ খাতকে আরো ওপরে নিয়ে যেতে হবে। সেই সঙ্গে অন্যান্য শিল্প পণ্যকে রপ্তানিমুখী করে রপ্তানি বাণিজ্য আরো বৈচিত্রময় করতে হবে।

লবনের গুজব প্রসঙ্গে শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার বলেন, যারা বেশি দামে লবণ বিক্রি করেছে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

শিল্পসচিব মোঃ আবদুল হালিমের সভাপতিত্বে এফবিসিসিআই’র প্রেসিডেন্ট শেখ ফজলে ফাহিম, বিজিএমইএ’র সাবেক সভাপতি মোঃ সিদ্দিকুর রহমান, বাংলাদেশ উইমেন চেম্বার অভ্ কমার্স অ্যান্ড ইন্ড্রাস্ট্রি’র সভাপতি সেলিমা আহমাদ অনুষ্ঠানে বক্তব্য রাখেন।