বৃহস্পতিবার, ২৭ ফেব্রুয়ারি ২০২০, ১৫ ফাল্গুন ১৪২৬

ছাড়পত্র পেল ‘ন ডরাই’, শুক্রবারেই মুক্তি

প্রকাশিতঃ সোমবার, নভেম্বর ২৫, ২০১৯, ১০:১০ অপরাহ্ণ

বিনোদন : চট্টগ্রামের আঞ্চলিক ভাষায় নির্মিত চলচ্চিত্র ‘ন ডরাই’-এর বেশ কিছু সংলাপে আপত্তি থাকায় ছবিটির নির্ধারিত তারিখে মুক্তি নিয়ে সংশয় ছিলো। অবশেষে এই ছবির নির্মাতা তানিম রহমান অংশু জানালেন, ‘সেন্সর ছাড়পত্র মিলেছে, এখন আর কোনো সংশয় নেই। শুক্রবারেই (২৯ নভেম্বর) মুক্তি পাচ্ছে ‘ন ডরাই’।’ বিষয়টি নিশ্চিত করেন ছবিটির পরিচালক তানিম রহমান অংশু।

তানিম রহমান অংশু জানালেন, ‘সেন্সর ছাড়পত্র হাতে পেয়েছি, এখন আর কোনো সংশয় নেই। সেন্সর বোর্ড থেকে নীতিমালা অনুযায়ী আমাদের কিছু দিক নির্দেশনা দেয়া হয়েছে। যদিও কারেকশানগুলো খুব বেশি না, ছবির সৌন্দর্য যেন নষ্ট না হয় সেভাবেই আমরা দর্শকের সামনে ‘ন ডরাই’ উপস্থাপন করতে পারবো বলে আশা রাখছি। আগামী শুক্রবারেই মুক্তি পাচ্ছে ‘ন ডরাই’।’

সেন্সর বোর্ডের ভাইস চেয়ারম্যান নিজামুল কবীর বলেন, যেহেতু চট্টগ্রামের লোকাল ভাষায় নির্মিত হয়েছে ‘ন ডরাই’, তাই এই ছবির কিছু ‘স্পেসিফিক’ সংলাপ চট্টগ্রামের বাইরের জেলার মানুষের কাছে অশালীন লাগতে পারে। একথা ভেবেই বোর্ড মিটিংয়ে কিছু সংলাপের ব্যাপারে প্রযোজকের কাছে আপত্তি জানানো হয়। চিঠির মাধ্যমে তাদের জানানো হয়, অশালীন সংলাপগুলো যেন ফেলে দেয়া হয় কিংবা মিউট করে দেয়া হয়। তো সেভাবেই আবার তারা ছবিটি জমা দিয়েছেন। রবিবার সেন্সর বোর্ড আবার ছবিটি দেখে কিছু নির্দেশনা দিয়ে ছবিটিকে ছাড়পত্র দিয়েছেন। ‘ন ডরাই’ খুবই চমৎকার একটি ছবি। সেন্সর বোর্ডে প্রথমবার প্রদর্শনের পর সবাই ছবিটির ভূয়সী প্রশংসা করেছেন।

স্টার সিনেপ্লেক্স প্রযোজিত ‘ন ডরাই’-এর চিত্রনাট্য লিখেছেন দেবের বুনোহাঁস, ও বলিউড ছবি ‘পিংক’-এর চিত্রনাট্যকার কলকাতার শ্যামল সেনগুপ্ত। চলচ্চিত্রটিতে অভিনয় করেছেন শরিফুল রাজ, সুনেরাহ বিনতে কামাল প্রমুখ।

একুশে/এএ