বৃহস্পতিবার, ২৭ ফেব্রুয়ারি ২০২০, ১৫ ফাল্গুন ১৪২৬

মিস ওয়ার্ল্ডের মুকুট ‘কৃষ্ণ সুন্দরী’ টনির মাথায়

প্রকাশিতঃ রবিবার, ডিসেম্বর ১৫, ২০১৯, ৯:৪৭ অপরাহ্ণ

বিনোদন : ১১১ দেশের সুন্দরীদের পেছনে ফেলে এবারের মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতার মুকুট জয় করে নিলেন জ্যামাইকার টনি অ্যান সিং। শনিবার যুক্তরাজ্যের লন্ডনে এক্সেল এরেনায় বিজয়ী হিসেবে টনির নাম ঘোষণা করেন মিস ওয়ার্ল্ড অর্গানাইজেশনের চেয়ারম্যান ও প্রধান নির্বাহী কর্মকর্তা জুলিয়া মোরলি।

২৩ বছর বয়সী এই সুন্দরীর মাথায় বিজয়ীর মুকুট পরিয়ে দেন মিস ওয়ার্ল্ড ২০১৮ মেক্সিকোর ভ্যানেসা পন্সে দেলেওন। প্রতিযোগিতায় দ্বিতীয় রানারআপ হয়েছেন ভারতের সুমন রাও। প্রথম রানারআপ স্বীকৃতি পান ফ্রান্সের অফেলি মেজিনো।

চতুর্থবারের বিশ্বসুন্দরীর মুকুট গেলো জ্যামাইকায়। বর্তমানে আমেরিকার ফ্লোরিডা স্টেট ইউনিভার্সিটিতে পড়াশোনা করছেন টনি-অ্যান সিং। ভবিষ্যতে চিকিৎসক হতে চান এই সুন্দরী।

এদিকে মিস ওয়ার্ল্ডের ফাইনাল মঞ্চে বাংলাদেশ থেকে অংশ গ্রহণ করেছিলেন রাফিয়া নানজিবা তোরসা। সেরা ৪০-এ যাওয়ার আগেই বাদ পড়ে যান তিনি। সেরা ৪০ থেকে সেমিফাইনালে ওঠে ভারত, নেপাল, ফিলিপাইনস, ভিয়েতনাম, কেনিয়া, নাইজেরিয়া, ব্রাজিল, মেক্সিকো, জ্যামাইকা, ফ্রান্স, রাশিয়া ও কুক আইল্যান্ডস।

সেখান থেকে ফাইনালে যেতে পেরেছে জ্যামাইকা, ভারত, ফ্রান্স, ব্রাজিল ও নাইজেরিয়া। প্রতিযোগিতায় ‘বিউটি উইথ অ্যা পারপাস’ ও মাল্টিমিডিয়া অ্যাওয়ার্ড পেয়েছেন নেপালের আনুশকা শ্রেষ্ঠা। টপ মডেল হয়েছেন নাইজেরিয়ার নিয়াকাচি ডগলাস। খেলাধুলায় সেরা ব্রিটিশ ভার্জিন আইল্যান্ডের রিকিয়া ব্রেথওয়েট। অনুষ্ঠানটি উপস্থাপনা করেছেন পিটার আন্ড্রে ও মেগান ইয়াং।