বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

সুস্থ হয়ে বাসায় ফিরছেন এটিএম শামসুজ্জামান

প্রকাশিতঃ ৮ জানুয়ারী ২০২০ | ১১:৪৭ অপরাহ্ন

 

বিনোদন : বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) প্রায় তিন সপ্তাহ ধরে চিকিৎসাধীন নন্দিত অভিনেতা এ টি এম শামসুজ্জামান। হারপেস জোস্টার ভাইরাস ইনফেকশনে আক্রান্ত হাসপাতালে ভর্তি হয়েছিলেন বরেণ্য এই অভিনেতা। এই ভাইরাসে আক্রান্ত হয়ে কপালে ফোস্কা পড়ে গিয়েছিলো তার, শারীরিক ভাবেও বেশ দুর্বল হয়ে পড়েছিলেন তিনি।

সুখবর হলো, নিয়মিত চিকিৎসায় সুস্থ হয়ে উঠেছেন এ টি এম শামসুজ্জামান। শিগগিরই বাসায় ফিরবেন তিনি। বুধবার দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন এটিএম শামসুজ্জামানের মেয়ে কোয়েল।

কোয়েল বলেন, ‘বাবা সুস্থ হয়ে উঠেছেন। এই ভাইরাসের প্রভাব টানা ২১ দিন থাকে। তাই চিকিৎসকরা ২১ দিনের জন্য মনিটরিংয়ে রেখেছিলেন বাবাকে। আর কোনো শঙ্কা নেই। কপালের ফোস্কাগুলো শুকিয়ে গেছে। শিগগিরই হাসপাতাল থেকে বাবার ছুটি মিলবে। আশা করছি দুই-তিন দিনের মধ্যে বাবাকে বাসায় নিয়ে আসতে পারব আমরা।’

উল্লেখ্য, এটিএম শামসুজ্জামান একুশে পদকপ্রাপ্ত একজন অভিনেতা। তিনি পাঁচ বার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন। এ বছরের ২৬ এপ্রিল রাতে বাসায় অসুস্থ হয়ে পড়েন এটিএম শামসুজ্জামান। টানা ৫০ দিন এই হাসপাতালে চিকিৎসা শেষে গত ১৫ জুন তাকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে নিয়ে আসা হয়। সুস্থ হয়ে বাড়িতেও ফেরেন তিনি।

গত ২৫ নভেম্বর আবারও এটিএম শামসুজ্জামানকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে ভর্তি করা হয়েছিল। সুস্থ হয়ে গত ৮ ডিসেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছ থেকে ২০১৭ সালের জাতীয় চলচ্চিত্র পুরস্কারের ‘আজীবন সম্মাননা’ পুরস্কার গ্রহণ করেছেন তিনি। আবারও অসুস্থ হয়ে হাসপাতালে তিনি সপ্তাহ কাটালেন তিনি।

একুশে/এএ