মঙ্গলবার, ৩১ মার্চ ২০২০, ১৭ চৈত্র ১৪২৬

প্রিজাইডিং অফিসারের সহযোগিতায় গোপন দৃশ্য ভিডিও করলেন ছাত্রলীগ নেতা (ভিডিও)

প্রকাশিতঃ সোমবার, জানুয়ারি ১৩, ২০২০, ৫:৩১ অপরাহ্ণ

চট্টগ্রাম : নির্বাচন কমিশনের বিধিমালা লংঘন করে চট্টগ্রাম ৮ আসনের উপ নির্বাচনে গোপন কক্ষে ভোট দেওয়ার দৃশ্য ভিডিও করেছেন এক ছাত্রলীগ নেতা। শুধু ভিডিও ধারণই নয়, জীবনে প্রথমবার ভোট দেয়ার অনুভূতি উল্লেখ করে সেটি সোমবার সকাল সাড়ে দশটার দিকে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে আপলোড করেন তিনি।

নির্বাচনী বিধিমালা লংঘন করা সেই ছাত্রলীগ নেতার নাম মামুন চৌধুরী। তিনি বোয়ালখালী উপজেলার কধুরখীল ইউনিয়ন ছাত্রলীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক। আর ভোটকেন্দ্রের নাম পূর্ব কধুরখীল উচ্চ বিদ্যালয়।

ভিডিওতে দেখা যায়, ছাত্রলীগ নেতা মামুন ভোট দেয়ার গোপন কক্ষে ইভিএম পদ্ধতিতে ভোট দিচ্ছেন। ভোট দেয়ার পর বিজয় চিহ্নও প্রদর্শন করছেন তিনি। স্থানীয়দের সাথে কথা বলে জানা গেছে, কেন্দ্রটির প্রিসাইডিং অফিসার আফাজুর রহমানের সাথে হাত করে তার সহযোগিতায় গোপনকক্ষে ছাত্রলীগ নেতা মামুন স্মার্টফোন নিয়ে যান এবং ভোট দেওয়ার দৃশ্য ভিডিওধারণ করেন।

এব্যাপারে বোয়ালখালী পূর্ব কধুরখীল উচ্চ বিদ্যালয় কেন্দ্রের প্রিজাইডিং অফিসার আফাজুর রহমানের সাথে কথা বললে একুশে পত্রিকাকে তিনি বলেন, কেন্দ্রে সবাইকে পাহারা দেয়ার দায়িত্ব আমার নয়। ওরা কীভাবে কি করেছে আমি জানি না। এরপর প্রতিবেদককে পাল্টা প্রশ্ন করেন তিনি- আপনি কেন আমাকে ফোন দিয়েছেন? আর কোন সাংবাদিক তো আমাকে ফোন দেননি। এব্যাপারে আমি আর কথা বলতে আগ্রহী নয় বলেই ফোনের লাইন কেটে দিন প্রিজাইডিং অফিসার।

এ ব্যাপারে রাঙ্গামাটি জেলার সিনিয়র নির্বাচন কর্মকর্তা ও চট্টগ্রাম-৮ আসনের উপ নির্বাচনের সহকারী রিটার্নিং অফিসার শফিকুর রহমানের দৃষ্টি আকর্ষণ করা হলে তিনি একুশে পত্রিকাকে বলেন, এটা যেই করুক মারাত্মক অপরাধ করেছে। এছাড়া প্রিজাইডিং অফিসারও দায়িত্ব এড়াতে পারেন না। সংশ্লিষ্ট প্রিজাইডিং অফিসারকে আমি এখনই ফোন দিচ্ছি, ব্যবস্থা নিচ্ছি।

বোয়ালখালীর উপজেলা নির্বাহী কর্মকর্তা আছিয়া খাতুন একুশে পত্রিকাকে বলেন, এটা অবশ্যই নিয়ম-বহির্ভূত কাজ করেছে। আমি একটু খোঁজ নিই, তারপর বিষয়টা দেখবো।

এদিকে নির্বাচনী বিধিমালা লংঘন করে বোয়ালখালী উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি মনসুর আলম পাপ্পীও গোপনকক্ষে নিজের ভোট দেওয়ার ছবি তুলে তা নিজের ফেসবুকে আপ দেন। তাতে তিনি লিখেন, ‘আলহামদুলিল্লাহ সফলভাবে ভোট দান সম্পন্ন হল। ইনশাল্লাহ বিজয় সুনিশ্চিত।’

একুশে/এইচআর/এটি