শুক্রবার, ৩ এপ্রিল ২০২০, ২০ চৈত্র ১৪২৬

বিপন্ন পরিবেশ, আবারও ৩৩ লাখ টাকা জরিমানা

প্রকাশিতঃ মঙ্গলবার, ফেব্রুয়ারি ১৮, ২০২০, ১১:৩০ পূর্বাহ্ণ


চট্টগ্রাম : পরিবেশগত ছাড়পত্রের শর্তভঙ্গ এবং পরিবেশ ও প্রতিবেশের ক্ষতিসাধন করায় ১৫টি শিল্প প্রতিষ্ঠানকে ৩৩ লাখ টাকা জরিমানা করেছে পরিবেশ অধিদপ্তর।

সোমবার (১৭ ফেব্রুয়ারি) দিনভর শুনানি শেষে এই জরিমানা ধার্য্য করেন পরিবেশ অধিদপ্তরের চট্টগ্রাম অঞ্চলের পরিচালক মোহাম্মদ মোয়াজ্জেম হোসাইন।

ছাড়পত্রের শর্তভঙ্গ করায় সীতাকুণ্ডের গোল্ডেন আয়রন ওয়ার্কস লিমিটেডকে ১০ লাখ টাকা, ফেনী গার্ডেন সিটিকে ২০ হাজার টাকা, কোম্পানীগঞ্জের একে ফিস অ্যান্ড পোল্ট্রি ফিড লিমিটেডকে ১০ হাজার টাকা জরিমানা গুণতে হবে।

এছাড়া ছাড়পত্র নবায়ন না করায় ব্রাহ্মণবাড়িয়ার মেহেদী আলম ব্রিক অ্যান্ড কোম্পানিকে ৫ লাখ টাকা, রূপালি ব্রিকসকে ১০ হাজার টাকা, ভরসা ব্রিকস অ্যান্ড কোম্পানিকে ৩ লাখ টাকা, কুমিল্লার বিসমিল্লাহ ব্রিকসকে ২ লাখ টাকা, হাজী ব্রিকসকে ৫০ হাজার টাকা, আরএনএম ব্রিকসকে ৫০ হাজার টাকা, এসএফ ব্রিকস ১ লাখ টাকা, এইচএন ব্রিকস ৫০ হাজার টাকা, কক্সবাজারের মেসার্স এসআরসি ব্রিকস ৪ লাখ টাকা, কোম্পানীগঞ্জের একে ফিস এন্ড পোল্ট্রি ফিড লিমিটেডকে ১০ হাজার টাকা এবং ছাড়পত্র না থাকায় ফেনীর সেন্ট্রাল প্লাজা ২ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

পরিবেশ অধিদপ্তরের চট্টগ্রাম অঞ্চলের পরিচালক মোহাম্মদ মোয়াজ্জেম হোসাইন বলেন, পরিবেশগত ছাড়পত্র নবায়ন না করা, ছাড়পত্রের শর্তভঙ্গ ও ছাড়পত্র না থাকার অপরাধে ১৫টি শিল্প প্রতিষ্ঠানকে সর্বমোট ৩৩ লাখ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

একুশে/জেএইচ/এটি