সোমবার, ৩০ মার্চ ২০২০, ১৬ চৈত্র ১৪২৬

করোনা আতঙ্কে ‘ঊনপঞ্চাশ বাতাস’

প্রকাশিতঃ সোমবার, মার্চ ৯, ২০২০, ১১:০৪ অপরাহ্ণ

 

বিনোদন : শুরু থেকেই আলোচনায় এবং বহুল প্রতীক্ষিত সিনেমা ‘ঊনপঞ্চাশ বাতাস’। দীর্ঘ সময় নিয়ে নির্মাণ করা মাসুদ হাসান উজ্জ্বলের এই সিনেমাটি যেন রহস্যের জন্ম দিয়ে যাচ্ছে। দর্শক মহল থেকে শুরু করে সবাই অধীর আগ্রহে অপেক্ষা করছেন ছবিটি মুক্তির।

কিন্তু এরই মধ্যে জানা গেল, ছবিটির মুক্তি আবারও পেছানো হয়েছে। এক স্ট্যাটাসের মাধ্যমে ছবিটির নির্মাতা জানান করোনাভাইরাসের আতঙ্কের কারণে আপাতত ছবিটি মুক্তি দেওয়া হচ্ছে না।

‘মানুষের জীবনের চেয়ে সিনেমা বড় নয়’ জানিয়ে তিনি লিখেন, বাংলাদেশের সাম্প্রতিক করোনা ভাইরাস পরিস্থিতি গুরুত্ব সহকারে বিবেচনায় নিয়ে আগামী ১৩ মার্চ ২০২০ এ মুক্তি প্রতিক্ষীত চলচ্চিত্র ‘ঊনপঞ্চাশ বাতাস’র মুক্তি বাতিল ঘোষণা করা হলো।

তিনি স্ট্যাটাসে আরও লিখেন, আমরা জানি, দর্শক দীর্ঘদিন ধরেই অপেক্ষা করছেন সিনেমাটি দেখার জন্য। কিন্তু এই মুহূর্তে আমরা কোনভাবেই মানুষকে কোন ধরণের বড় জমায়েতে একত্রিত হতে উৎসাহীত করতে চাইনা। আমরা বিশ্বাস করি ইতিমধ্যে আপনারা যেই ভালবাসা ঊনপঞ্চাশ বাতাসকে দিয়েছেন তা অক্ষুণ্ণ থাকবে। সকলের সুস্বাস্থ্য এবং নিরাপত্তা কামনা করছি।

২ ঘণ্টা ৪৫ মিনিটের এই চলচ্চিত্রের প্রধান দুটি চরিত্র রূপায়ণ করেছেন শার্লিন ফারজানা ও ইমতিয়াজ বর্ষণ। ছবিটি পরিচালনার পাশাপাশি ‘ঊনপঞ্চাশ বাতাস’-এর কাহিনি, সংলাপ, চিত্রনাট্য, শিল্প নির্দেশনা, ফটোগ্রাফি, সংগীত পরিচালনা, গান রচনা, এমনকি পোস্টার ডিজাইনও করেছেন সব্যসাচী নির্মাতা মাসুদ হাসান উজ্জ্বল।

রেড অক্টোবরের ব্যানারে নির্মিত ছবিটি প্রযোজনা করেছেন আসিফ হানিফ, নির্বাহী প্রযোজকের দায়িত্বে আছেন সৈয়দা শাওন। সূত্র : বিডি জার্নাল

একুশে/এএ