সোমবার, ২৫ মে ২০২০, ১১ জ্যৈষ্ঠ ১৪২৭

করোনা : গোলামুর রহমান মাইজভাণ্ডারির ওরশ স্থগিত

প্রকাশিতঃ বৃহস্পতিবার, মার্চ ২৬, ২০২০, ১২:৩৭ পূর্বাহ্ণ

ওবাইদুল আকবর রুবেল, ফটিকছড়ি : সরকারি ঘোষণা অনুযায়ী করোনা ভাইরাসের সংক্রমণে দেশের সার্বিক পরিস্থিতি ও জনস্বার্থ বিবেচনায় হযরত গাউছুল আজম আলহাজ্ব শাহ্‌ছুফি মাওলানা সৈয়দ গোলামুর রহমান আল হাচানী, আল মাইজভাণ্ডারি প্রকাশ বাবা ভাণ্ডারি (কঃ)-এর বার্ষিক ওরশ শরীফের সকল আনুষ্ঠানিকতা ও গণজমায়েত কর্মসূচি স্থগিত করা হয়েছে।

বুধবার (২৫ মার্চ) দুপুরে চট্টগ্রাম ফটিকছড়ি উপজেলার মাইজভাণ্ডার গাউছিয়া রহমান মনজিলের সম্মেলন কক্ষে দরবারের সকল আওলাদে পাক ও প্রশাসনের সমন্বয়ে ওরশ শরীফ ও করোনা ভাইরাস প্রতিরোধে করণীয় বিষয়ে এক প্রশাসনিক সমন্বয় সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সায়েদুল আরেফিনের সভাপতিত্বে উক্ত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাইজভাণ্ডার ওরশ কমিটির সভাপতি ও স্থানীয় সাংসদ আলহাজ্ব সৈয়দ নজিবুল বশর মাইজভাণ্ডারি।

সভায় ফটিকছড়ি উপজেলা পরিষদ-এর চেয়ারম্যান এইচ এম আবু তৈয়ব, ফটিকছড়ি থানার ওসি বাবুল আকতারসহ উপজেলা প্রশাসনের বিভিন্ন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

সভায় সার্বিক তত্ত্বাবধানে ছিলেন বিটিএফ এর যুগ্ন মহাসচিব আলহাজ্ব সৈয়দ তৈয়বুল বশর মাইজভাণ্ডারি।

সভায় উপস্থিত সকলের আলোচনা ও পরামর্শে সর্ব সম্মতিক্রমে মাইজভাণ্ডার দরবার শরীফের ওরশ কমিটির সভাপতি আলহাজ্ব সৈয়দ নজিবুল বশর মাইজভাণ্ডারি হযরত বাবা ভাণ্ডারির ওরশ শরীফ-এর সকল আনুষ্ঠানিকতা ও গণজমায়েত (মাইক, ঢোল বাজনাসহ আশেকানদের কাফেলা সহকারে আসা) স্থগিত ঘোষণা করা হয়।

২৫ মার্চ থেকে সপ্তাহব্যাপী মাইজভাণ্ডার দরবারের প্রতিটি রওজায় ও প্রত্যেক মঞ্জিলে বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া মহামারি করোনা ভাইরাস থেকে বিশ্ব মানবজাতি ও বাংলাদেশের সকল মানুষকে হেফাজত করার জন্য বিশেষ দোয়া করার আহ্বান জানানো হয়।