সোমবার, ২৫ মে ২০২০, ১১ জ্যৈষ্ঠ ১৪২৭

অত্যন্ত শক্তিশালী প্রতিভার অধিকারী ছিলেন ঋষি কাপুর : মোদি

প্রকাশিতঃ বৃহস্পতিবার, এপ্রিল ৩০, ২০২০, ১:২৫ অপরাহ্ণ


নয়াদিল্লি : প্রবীণ অভিনেতা ঋষি কাপুরের প্রয়াণে গভীরভাবে শোকাহত ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

অভিনেতা ঋষির প্রয়াণে প্রধানমন্ত্রী মোদি টুইটে লিখেছেন, “তিনি বিরাট প্রতিভার অধিকারী ছিলেন”। “বহুমুখী প্রতিভার অধিকারী, দুর্দান্ত এবং প্রাণবন্ত মানুষ … এমনই ছিলেন ঋষি কাপুর জি। তিনি অত্যন্ত শক্তিশালী প্রতিভার অধিকারী ছিলেন। আমি তাঁর সঙ্গে আমার কথাবার্তা-যোগাযোগকে সবসময় স্মরণ করব, এমনকি সোশ্যাল মিডিয়ায় তাঁর সঙ্গে আমার যে কথাবার্তা হয় সেগুলোও মনে রাখবো। তিনি ভারতীয় চলচ্চিত্র জগতের তীব্র অনুরাগী ছিলেন এবং ভারতের অগ্রগতি নিয়েও আগ্রহী ছিলেন। তাঁর এই মৃত্যু আকস্মিক। তাঁর পরিবার ও অনুরাগীদের প্রতি সমবেদনা জানাই, তাঁকে আমার শেষ শ্রদ্ধা, ওম শান্তি”, টুইটে লেখেন প্রধানমন্ত্রী মোদি।

দীর্ঘদিন ধরেই ক্যান্সারের সঙ্গে লড়াই করছিলেন ঋষি কাপুর। বুধবার তাঁর তীব্র শ্বাসকষ্টের সমস্যা শুরু হওয়ায় তাঁকে মুম্বইয়ের এইচএন রিলায়েন্স হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানেই বৃহস্পতিবার মৃত্যু হয় তাঁর।

“আমাদের প্রিয় ঋষি কাপুর লিউকোমিয়ার সঙ্গে দুই বছর ধরে লড়াই চালিয়ে গেছেন। কিন্তু আজ (বৃহস্পতিবার) সকাল ৮.৪৫ এ হাসপাতালেই প্রয়াত হয়েছেন তিনি। হাসপাতালের চিকিৎসক এবং অন্যান্য সহযোগীরা জানিয়েছেন যে, জীবনের শেষ মুহূর্ত পর্যন্ত তাঁদের সঙ্গে মজা করেছেন তিনি”, বিবৃতিতে জানায় ঋষি কাপুরের পরিবার।

ওই বিবৃতিতে আরও বলা হয়, “তাঁকে নিয়ে রীতিমতো দুই মহাদেশে ছোটাছুটি করা হয়েছে। গত ২ বছর তিনি পুরোপুরি চিকিৎসার মধ্যে দিয়েই কাটিয়েছেন। তিনি সারাক্ষণ জীবনযুদ্ধ করে গেছেন। বেঁচে থাকার জন্যে দৃঢ়প্রতিজ্ঞ ছিলেন তিনি। উনি সবসময় নিজের পরিবার, বন্ধুবান্ধব, খাওয়া দাওয়া এবং চলচ্চিত্রের প্রতি সজাগ দৃষ্টি রাখতেন। এই সময়ে তাঁর সঙ্গে যাঁরা দেখা করেছেন তাঁরা প্রত্যেকেই অবাক হয়েছেন এটা দেখে যে তিনি কীভাবে নিজের অসুস্থতাকে ছাপিয়ে জীবনের জয়গান গেয়েছেন”।