শুক্রবার, ১৬ এপ্রিল ২০২১, ৩ বৈশাখ ১৪২৮

ই-কমার্স পরিচালনা সহজীকরণ করতে ‘অনলাইন স্টোর’ ফিচার চালু

প্রকাশিতঃ বৃহস্পতিবার, মার্চ ৪, ২০২১, ৬:০০ অপরাহ্ণ

ঢাকা: ব্যবসায়ী- উদ্যোক্তাদের জন্য ব্যবসায় পরিচালনা সহজীকরণ করার লক্ষ্যে ‘অনলাইন স্টোর’ ফিচার চালু করেছে ব্যবসায় পরিচালনার ভার্চুয়াল অ্যাপস ‘এস ম্যানেজার’ কর্তৃপক্ষ।

বুধবার (৩ মার্চ) ঢাকায় এক অনুষ্ঠানের মাধ্যমে এ ফিচারের উদ্বোধন করেন আইসিটি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক।

আয়োজকরা জানান, `অনলাইন স্টোর’ ক্ষুদ্র এবং মাঝারি ব্যবসায়ীদের জন্য এমন একটি যুগোপযোগী ফিচার যার মাধ্যমে মাত্র এক মিনিটে ব্রিক এন্ড মর্টার ব্যবসায়গুলোতে অনলাইনে ব্যবসা করার দ্বার উন্মুক্ত হয়ে যায়। মাত্র কয়েকটি ধাপে পাড়া-মহল্লা-এলাকার ছোট্ট মুদি দোকান থেকে শুরু করে যে-কোনো ব্যবসায়ের ই-কমার্স অনলাইন স্টোর তৈরি করা যায় এ ফিচারের মাধ্যমে। ব্যবসায় ছোট হোক কিংবা বড়, এ ফিচারের মাধ্যমে এখন পৃথিবীর যে-কোনো জায়গা থেকে যে কাউকে দেখানো যাবে ব্যবসায়ের যে-কোনো পণ্য। কাস্টমার লিংকে ক্লিক করার মাধ্যমে অনলাইন স্টোরে পৌঁছে অর্ডার করতে পারবে যে-কোনো সময়। এছাড়া পেমেন্ট লিংক-এর মাধ্যমে অনলাইনে টাকা পরিশোধও করতে পারবে আরও সহজে।

এস-ম্যানেজারের এই ৭ লক্ষাধিক এমএসএমই ব্যবসায়ীদের কাছে পৌঁছানোএবং ধারাবাহিকভাবে এই ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তাদের জীবনে প্রভাব রাখার প্রশংসা করে প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক বলেন, ‘১৪ মাস আগে যাত্রা শুরু করার সময় আমরা এস-ম্যানেজারের সাথে ছিলাম এবং এমএসএমই ব্যবসায়গুলির জন্য উপকারী হবে এমন যেকোনো উদ্যোগের সাথে থাকবো’

অনুষ্ঠানে এসএমই ফাউন্ডেশনের চেয়ারপার্সন ড. মো. মাসুদুর রহমান, স্টার্ট আপ বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী টিনা এফ জাবিন, সেবা প্ল্যাটফর্ম লিমিটেড-এর সিও জনাব ইলমুল হক সজীব, সেবা প্ল্যাটফর্ম লিমিটেড এর সম্মানিত ভাইস প্রেসিডেন্ট ও হেড অফ এমএসএমই বিজনেস আব্দুর রহমান তন্ময় এবং এস ম্যানেজারের কর্মকর্তা এবং ব্যবহারকারীবৃন্দ উপস্থিত ছিলেন।