শনিবার, ২৭ নভেম্বর ২০২১, ১৩ অগ্রহায়ণ ১৪২৮

করোনায় আরও ১৮ জনের মৃত্যু, শনাক্তের হার ২.৯০

প্রকাশিতঃ রবিবার, অক্টোবর ৩, ২০২১, ৫:৪৬ অপরাহ্ণ


ঢাকা : দেশে করোনাভাইরাস সংক্রমণে সর্বশেষ ২৪ ঘণ্টায় (গতকাল শনিবার সকাল আটটা থেকে আজ রোববার সকাল আটটা পর্যন্ত) আরও ১৮ জনের মৃত্যু হয়েছে। এ সময়ে নতুন রোগী শনাক্ত হয়েছে ৬১৭ জন। আজ রোগী শনাক্তের হারও তিন শতাংশের নিচে নেমেছে।

আজ বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে। গত ২৪ ঘণ্টায় মোট ২১ হাজার ২৪৬ জনের নমুনা পরীক্ষা করা হয়। পরীক্ষার বিপরীতে রোগী শনাক্তের হার ২ দশমিক ৯০ শতাংশ। এটি গত সাত মাসের মধ্যে ২৪ ঘণ্টায় সর্বনিম্ন শনাক্তের হার। এর আগে সর্বশেষ এর চেয়ে কম শনাক্তের হার ছিল গত ২৮ ফেব্রুয়ারি, ২ দশমিক ৮৭ শতাংশ।

আগের দিন করোনায় সারা দেশে ২৪ জনের মৃত্যু এবং ৫৮৯ জনের দেহে সংক্রমণ শনাক্ত হয়েছিল।

সংক্রমণের শুরু থেকে এখন পর্যন্ত দেশে মোট ১৫ লাখ ৫৭ হাজার ৯৬৪ জনের দেহে করোনার সংক্রমণ শনাক্ত হয়েছে। এর মধ্যে মৃত্যু হয়েছে ২৭ হাজার ৫৭৩ জনের। আর সুস্থ হয়েছেন ১৫ লাখ ১৮ হাজার ৭৫৪ জন। সবশেষ ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন এক হাজার ১১২ জন।

সবশেষ ২৪ ঘণ্টায় যে ১৮ জনের মৃত্যু হয়েছে, তাঁদের মধ্যে পুরুষ ৯ ও নারী ৯ জন। এ সময় সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে ঢাকা ও চট্টগ্রাম বিভাগে। এ দুটি বিভাগে সাতজন করে মারা গেছেন। এ ছাড়া রাজশাহী ও খুলনায় দুজন করে মারা গেছেন। অন্য চারটি বিভাগে কারো মৃত্যু হয়নি।